শনিবার, ২২ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

হিজবুল্লাহর ভয়াবহ হামলায়,ইসরাইলের ১০ বর্গকিমি পুড়েছে

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: জুন ৪, ২০২৪, ১১:১১ এএম

হিজবুল্লাহর ভয়াবহ হামলায়,ইসরাইলের ১০ বর্গকিমি পুড়েছে


তিন মে সোমবার রাত থেকে ইসরাইলের উত্তর সীমান্তে রকেট ও ড্রোনের সাহায্যে হামলা চালানো শুরু করে হিজবুল্লাহ। তবে ঠিক কতটি রকেট বা কতগুলো ড্রোনের সাহায্যে এই হামলা চালানো হয়েছে। খবর টাইমস অব ইসরাইলের।  
ইসরাইলের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসেস জানিয়েছে, তাদের ৩০টির বেশি অগ্নিনির্বাপক ইউনিট আগুন নেভানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে। যার ফলে গ্যালিলি এলাকার বেশ কয়েকটি বড় রাস্তায় চলাচল বন্ধ হয়ে গেছে। খামেনি ফায়ার ডিপার্টমেন্ট এক বিবৃতিতে জানিয়েছে, হিজবুল্লাহর এসব হামলায় কোনো প্রাণহানি বা বেসামরিক অবকাঠামো ক্ষতিগ্রস্থ হয়নি। এর আগে, গত রোববার ইসরাইলের উত্তরে হিজবুল্লাহর ছোড়া রকেটের কারণে বুশফায়ারের ফলে প্রকৃতির সংরক্ষণাগারসহ খোলা জায়গায় ১০ হাজার ডুনাম বা ১০ বর্গকিলোমিটার এলাকার গাছপালা পুড়ে গেছে বলে জানিয়েছে, ইসরাইল প্রকৃতি ও পার্ক কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, কয়েক ডজন দমকল ইউনিট গোলান হাইটস এবং অন্যান্য অঞ্চলের কাৎজরিন শহরে ছোড়া রকেটের কারণে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণে আনতে ঘণ্টার পর ঘণ্টা কাজ করেছেন। সোমবারও কিছু এলাকা জ্বলছিল। 
ইসরাইলি নেচার অ্যান্ড পার্ক অথোরিটির গোলান জেলার পরিচালক শ্যারন লেভি সোমবার ইসরাইলি সংবাদমাধ্যম ওয়াইনেট নিউজকে বলেছেন, হিজবুল্লাহর ছোড়া রকেটে সৃষ্ট আগুনের ইহুদিয়া ফরেস্ট নেচার রিজার্ভ, হাইকিং ট্রেইল এবং রিজার্ভের ব্ল্যাক ক্যানিয়ন অন্তর্ভুক্ত এলাকাগুলো পুড়ে গেছে।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!