শনিবার, ২২ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

ছয় দশক পর ‘নতুন ইতিহাস’ তৈরি হয়েছে-মোদি

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: জুন ৫, ২০২৪, ০৭:২৭ এএম

ছয় দশক পর ‘নতুন ইতিহাস’ তৈরি হয়েছে-মোদি


ভারতের লোকসভা নির্বাচনে বিজয় দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, এটা তাদের সংকল্প বিকশিত ভারতের বিজয়। এটি দলের ¯েøাগান ‘সবকা সাথ সবকা বিকাশ’এর বিজয়। একই সঙ্গে ভারতের সংবিধানের প্রতি জনগণের গভীর বিশ্বাসের প্রতিফলন।
মঙ্গলবার (৪ জুন) লোকসভা নির্বাচনের ফল ঘোষণার মধ্যেই নয়াদিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্যে এসব কথা বলেন নরেন্দ্র মোদি।
নরেন্দ্র মোদি বলেছেন, তার দল বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করবে। জনগণ বিজেপি এবং ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) ওপর আবারও বিশ্বাস রেখেছে। তিনি বলেন, ১৯৬২ সালের পর এই প্রথম কোনো সরকার দুবার পূর্ণ মেয়াদ শেষ করার পর টানা তৃতীয়বারের মতো ক্ষমতা গ্রহণ করছে। ছয় দশক পর ‘নতুন ইতিহাস’ তৈরি হয়েছে।
মোদি বলেন, আজকের এই পবিত্র দিনে, এটা নিশ্চিত যে এনডিএ তৃতীয়বারের মতো সরকার গঠন করছে। আমরা জনগণের প্রতি কৃতজ্ঞ, তারা বিজেপি, এনডিএর ওপর পুনরায় পূর্ণ বিশ্বাস রেখেছেন। তিনি আরও বলেন, এটা বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের বিজয়, এটা ভারতের সংবিধানের প্রতি দৃঢ় বিশ্বাসের বিজয়, এটা বিকশিত ভারতের সংকল্পের বিজয়। এটি ‘সবকা সাথ, সবকা বিকাশ’–এর বিজয়। বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক এই চর্চা সফলভাবে পরিচালনার জন্য ভারতের নির্বাচন কমিশনের প্রশংসা করেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, প্রচন্ড গরমের মধ্যে তারা অত্যন্ত দক্ষতার সঙ্গে এত বড় নির্বাচন পরিচালনা করেছেন। নিরাপত্তা বাহিনীও সুচারুভাবে তাদের দায়িত্ব পালন করেছে।
বক্তব্যে বিশেষভাবে ওডিশা রাজ্যে ভালো ফলের কথা উল্লেখ করেন নরেন্দ্র মোদি। সেখানে এই প্রথম তারা সরকার গঠন করবে। ওই রাজ্যে লোকসভা ভোটেও ভালো করেছে বিজেপি।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!