শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের বোনের নাম আসছে ভারতে বেটিং অ্যাপ কেলেঙ্কারির তদন্তে

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৮:৩৬ এএম

সাকিবের বোনের নাম আসছে ভারতে বেটিং অ্যাপ কেলেঙ্কারির তদন্তে


ক্রিকেটে বেটিং সাইটের সঙ্গে জড়িয়ে বেশ কয়েকবার বিতর্কে জড়ান বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার উঠে এলো তার বোনের নাম। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, সাকিব আল হাসানের বোন ‘১রিপশবঃ.পড়স’ নামে একটি অনলাইন বেটিং (অনলাইনে বাজি ধরা) অ্যাপে বিনিয়োগ করেছেন।
ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গত বছরের সেপ্টেম্বরে মহাদেব বেটিং অ্যাপ নামক একটি অনলাইন গেমিং প্ল্যাটফর্মের মাধ্যমে বিপুল আর্থিক দুর্নীতির খোঁজ পায়। সে ঘটনার তদন্তে ভারতের অনেক রথী-মহারথীর নাম উঠে আসে।
শুক্রবার (৮ মার্চ) রাতে ইন্ডিয়া টুডের অনলাইনে এবং আজ ‘আজ তাক’–এর অনলাইনে প্রকাশিত এসংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে, মহাদেব বেটিং অ্যাপ তদন্তে দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানিকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তকারী সংস্থা ইডি সূত্র জানিয়েছে, সুরুজ চোখানি কাঠমান্ডুতে একটি ক্যাসিনোয় ৪০ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশে ‘১রিপশবঃ.পড়স’ নামের একটি বেটিং অ্যাপে বিনিয়োগ করেছেন। এতে তার অংশীদার ছিলেন সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসান। এ বিষয়ে বাংলাদেশে সাইবার অপরাধ নিয়ে কাজ করেন, এমন কয়েকটি সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরটি এখনও তাদের নজরে আসেনি। এ বিষয়ে বক্তব্য জানতে জান্নাতুল হাসানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এসংক্রান্ত কোনো অভিযোগ বা তথ্যও এখনও পাননি বলে গণমাধ্যমকে জানিয়েছেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম।
এর আগেও স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটকে না জানানোয় আলোচনায় এসেছিলেন সাকিব আল হাসান। যার জন্য তিনি ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন। ২০২২ সালে বেটিংসংশ্লিষ্ট প্রতিষ্ঠান বেট উইনার নিউজের পণ্যদূত হয়েও বিতর্কে জড়ান সাকিব। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাপে সাকিব সেই চুক্তি থেকে সরে আসেন।
 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!