শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের তালিকা চাইলেন কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০১:২৩ পিএম

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের তালিকা চাইলেন কাদের


আওয়ামী লীগের মধ্যে থাকা দুর্নীতিবাজদের তালিকা পেলে সেটা দুর্নীতি দমন কমিশনকে (দুদক) দেয়া হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শনিবার (৮ জুন) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রস্তাবিত বাজেট নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেটকে ভারসাম্যমূলক উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের। এ বাজেটকে সাহসী, গণমুখী ও জনবান্ধন বলে মনে করেন তিনি। বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন,দুর্নীতিতে তারা পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন। তারা বলছে, তারা দুর্নীতির বিরুদ্ধে কর্মসূচি দেবেন। যাদের নেতারা দুর্নীতিবাজ তারা দুর্নীতির বিরুদ্ধে কর্মসূচি দেবেন, এটা এই বছরের সেরা জোক।
এ সময় আওয়ামী লীগের মধ্যে যারা দুর্নীতিবাজ আছেন, তাদের বিরুদ্ধে দল কী ব্যবস্থা নেবে এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের কাছে তালিকা চাইলেন কাদের। তিনি বলেন, ‘আপনারা আমাদের তালিকা দেন, আমরা তা দুদককে দেবো।নির্বাচনি ইশতেহারের সঙ্গে সাংঘর্ষিক কিনা এই প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, মাছ ধরতে গেলে আধার দিতে হয়, সেটাই বাস্তব। সিপিডি, সুজন, টিআইবি কী বললো তাতে আমাদের মাথাব্যাথা নেই।তিনি বলেন, ‘অনেকের গোপন টাকা আছে। বাজেটের মাধ্যমে ওই কালোটাকা সাদা করার সুযোগ আছে, কিন্তু অন্যায়ের শাস্তি কমানোর সুযোগ নেই। ১৫ শতাংশ কর দিয়ে আমরা তাদের অর্থনীতির মূল ধারায় আনার চেষ্টা করেছি। বাজেটের একটাই চ্যালেঞ্জ, তা বাস্তবায়ন করা। তা বাস্তবায়নে সরকার এরইমধ্যে কাজ শুরু করেছে। 
 

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!