বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

আবারও আ.লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য সাজ্জাদ চিশতী

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৭:১১ পিএম

আবারও আ.লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য সাজ্জাদ চিশতী

টানা দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটিতে ঠাঁই পেলেন সাবেক ছাত্রনেতা, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও গণমাধ্যমকর্মী সাজ্জাদ হোসেন চিশতী।

সম্প্রতি আ.লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং দলের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এমপি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাজ্জাদ হোসেন চিশতী হাইস্কুলে পড়াকালীন মুক্তিযোদ্ধা বাবার আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্র রাজনীতি শুরু করেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে ছাত্রজীবন থেকে দলের একজন সক্রিয় কর্মী হিসেবে নিজেকে গড়ে তুলেন। তিনি যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এবং দলটির সম্মেলন উপকমিটির সদস্যও ছিলেন। দীর্ঘ ২০ বছর ধরে তিনি রাজধানীর রামপুরায় নানা রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করছেন সাজ্জাদ চিশতী।

সাজ্জাদ হোসেন চিশতী রাজনীতির পাশাপাশি সাংবাদিকতায়ও পরিচিত মুখ। তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-সহ নানা সাংবাদিক সংগঠনের সঙ্গে জড়িত। এ ছাড়াও, তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহসভাপতির দায়িত্ব পালন করছেন।

কর্মজীবনে সাজ্জাদ হোসেন চিশতী বর্তমানে অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম-এ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। দুই যুগের ক্যারিয়ারে দেশের প্রথম সারির বেশ কয়েকটি গণমাধ্যমে তিনি কর্মরত ছিলেন। এর মধ্যে রয়েছে— ডেইলি অবজারভার, দৈনিক আজকালের খবর, দৈনিক যুগান্তর, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ, আমাদের সময় ডটকম, দৈনিক মানবকণ্ঠ, দৈনিক যায়যায়দিন।

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!