শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

যৌথ বাহিনীর অভিযানে রুমায় আরও তিনজন গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৪, ০৯:০৯ এএম

যৌথ বাহিনীর অভিযানে রুমায় আরও তিনজন গ্রেপ্তার


বান্দরবানে ব্যাংক ডাকাতি ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় রুমা উপজেলায় যৌথ বাহিনীর আলাদা অভিযানে এক নারীসহ আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ১১ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে রুমা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 
গ্রেপ্তাররা হলেন- লাল চেও সাং সাইলুক বম এর মেয়ে লাল রিন তোয়াং বম (২০), ঙুনদাং বম এর ছেলে ভান নুয়াম থাং বম (৩৭) এবং লাল মুয়ান বম এর ছেলে ভান লাল থাং বম (৪৫)। তারা সবাই রুমা সদর ইউনিয়নের ইডেন পাড়ার বাসিন্দা। 
বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী বলেন,রুমা থানার পাঁচটি মামলার সন্দেহভাজন আসামি হিসেবে যৌথ বাহিনীর অভিযানে তিনজনকে গ্রেপ্তার করে বান্দরবান সদর থানায় নিয়ে আসা হয়েছে। তাদেরকে কোর্টে সোপর্দ করা হবে বলে জানান তিনি। 
এদিকে, পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথামং বম এর স্ত্রী লেনসমকিম বমসহ দুই সিনিয়র স্টাফ নার্সকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাট জেলায় স্ট্যান্ড রিলিজ করেছে বান্দরবান স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে পাহাড়ে যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাহাড়ে যৌথ বাহিনীর হাতে আটক ৫৬ জন কারাগারেপাহাড়ে যৌথ বাহিনীর হাতে আটক ৫৬ জন কারাগারে
এর আগে গেলো সপ্তাহে কেএনএফের সন্ত্রাসীরা রুমা ও থানচিতে সরকারি সোনালী ও কৃষি ব্যাংকের তিন শাখায় হামলা চালায়। ব্যাংকে লুটপাট ছাড়াও অস্ত্রের মুখে সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে তারা। থানচিতে তিনটি গাড়িতে চড়ে দিনদুপরে গুলি করতে করতে ব্যাংক ডাকাতি করতে আসে কেএনএফ সদস্যরা।
নগদ টাকাসহ লুট করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র ও বিপুল পরিমাণ গুলি। পরে র‌্যাবের মধ্যস্থতায় অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়। উল্লেখ্য-সশস্ত্র সন্ত্রাসীরা আলীকদম উপজেলায় সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ তল্লাশি চৌকিতেও হামলা চালায়। ডাকাতি লুটপাট ও অপহরণের বিভিন্ন ঘটনায় আটটি মামলা হয়েছে। পরে কেএনএফকে দমন করতে সরকারের পক্ষ থেকে যৌথ অভিযান চালানোর ঘোষণা দেওয়া হয়।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!