বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিলিয়নিয়ার গায়িকা সুইফট

বিনোদন ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ১১:৩২ এএম

বিলিয়নিয়ার গায়িকা সুইফট


বিশ্ব সংগীতে দুর্দান্ত সময় পার করছেন মার্কিন গায়িকা টেইলর সুইফট। ‘দ্য ইরাস ট্যুর’-এর জন্য গত বছর থেকেই আলোচনায় তিনি। এরই মধ্যে কনসার্টটি নিয়ে নির্মিত একই নামের একটি সিনেমাও মুক্তি পেয়েছে গত অক্টোবরে। গেøাবাল বক্স অফিসে যা প্রায় ২৬১ মিলিয়ন ডলার আয় করে নিয়েছে। মূলত ২০২২ সালে ‘মিডনাইট’ অ্যালবামটি প্রকাশ পাওয়ার পর থেকেই একের পর এক নতুন রেকর্ড গড়ছেন তিনি। এবার সম্পদের দিক দিয়েও ইতিহাস গড়লেন সুইফট। 
সম্প্রতি ফোর্বস ২০২৪ সালের বিলিয়নিয়ারদের যে তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় ৭৮টি দেশের ২ হাজার ৭৮১ জন বিলিয়নিয়ারের নাম প্রকাশ করা হয়েছে। যার মাঝে আছেন তারকারাও। ফোর্বস এর প্রতিবেদন অনুযায়ী, এবারের তালিকায় স্থান পেয়েছেন টেইলর সুইফট, আর অ্যান্ড বি, রিয়ান্না সহ অনেকেই। তবে তারকাদের মাঝে সবচেয়ে ধনী স্টার ওয়ার্স নির্মাতা জর্জ লুকাস, তার সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ৫.৫ বিলিয়ন ডলার। মূলত তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘লুকাস ফিল্মস’-এর কারণেই এত ধনী তিনি। এরপরেই আছে স্টিভেন স্পিলবার্গের নাম। এই গুণী নির্মাতার সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ৪.৮ বিলিয়ন ডলার। তালিকার তৃতীয় স্থানে আছে মাইকেল জর্ডানের নাম। নাইকের জর্ডান ব্র্যান্ডের জন্যই মূলত এত অর্থ উপার্জন করেছেন তিনি। এছাড়াও অন্যান্য ব্র্যান্ড পার্টনারশিপ থেকে তিনি বিপুল পরিমাণ অর্থ আয় করেন।
এর পরেই আছে অপরাহ উইনফ্রে (২.৮ বিলিয়ন), জে-জেড (২.৫ বিলিয়ন), কিম কার্দাশিয়ান (১.৭ বিলিয়ন), পিটার জ্যাকশন (১.৫ বিলিয়ন), টাইলার পেরি (১.৪ বিলিয়ন), রিয়ান্না (১.৪ বিলিয়ন), টাইগার উডস (১.৩ বিলিয়ন), লিব্রোন জেমস (১.২ বিলিয়ন), ম্যাজিক জনসন (১.২ বিলিয়ন), ডিক ওলফ (১.২ বিলিয়ন) ও টেইলর সুইফটের (১.১বিলিয়ন) নাম। ফোর্বসের সর্বশেষ এই তালিকায় ২৩৩ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে প্রথম স্থানে রয়েছেন ফ্রান্সের ধনকুবের বার্নার্ড আর্নল্ট। ১৯৫ বিলিয়ন ডলার নিয়ে দ্বিতীয় অবস্থানে ইলন মাস্ক এবং ১৯৪ বিলিয়ন ডলার নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন জেফ বেজস।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!