রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ক্যাম্পাসে ইফতার পার্টি নয়

বিজ্ঞপ্তি দিয়ে যে ব্যাখ্যা দিলো শাবিপ্রবি প্রশাসন

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৪:০১ পিএম

বিজ্ঞপ্তি দিয়ে যে ব্যাখ্যা দিলো শাবিপ্রবি প্রশাসন

ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি না করার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি দিয়ে দেশব্যাপী তীব্র সমালোচনার মুখে পড়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে নিজেদের অবস্থান পরিষ্কার করে আজ মঙ্গলবার বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকালে উপ-রেজিস্ট্রার মো. ইউনুস আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিজেদের অবস্থান তুলে ধরে শাবিপ্রবি প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি বছর রমজান মাসে ইফতার পার্টি আয়োজনে বিভিন্ন বিভাগ ও দপ্তরগুলোকে বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সহায়তা করা হতো। তবে এ বছর পবিত্র রমজান মাসে সরকারিভাবে বড় করে ইফতার পার্টি উদ্‌যাপন না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এ নির্দেশনার পরিপ্রেক্ষিতে ও বিশ্ববিদ্যালয়ের খরচ কমাতে এবারের রমজানে সংশ্লিষ্ট কাউকে আর্থিক সহযোগিতা দেওয়া হবে না। তবে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট যে কেউ নিজেদের অর্থায়নে ইফতার পার্টির আয়োজন করতে পারবে।

শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইফতার পার্টি না করার নির্দেশনাশাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইফতার পার্টি না করার নির্দেশনা
এর আগে গত ১০ মার্চ এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে এ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে আসন্ন পবিত্র রমজান মাসে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টির আয়োজন না করার অনুরোধ জানানো হলো।’

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাঠানো বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থেকে শুরু করে সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ এ নিয়ে সমালোচনায় মুখর হন। তাঁরা দ্রুত এ নির্দেশনা বাতিলের আহ্বান জানান। তা ছাড়া এ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!