রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

এমপি আজীম হত্যায় আমার ভাই দোষী হলে সাজা হবে: মেয়র সেলিম

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৪:৫৮ পিএম

এমপি আজীম হত্যায় আমার ভাই দোষী হলে সাজা হবে: মেয়র সেলিম

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের (কালীগঞ্জ) সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে পুলিশি তদন্তে নাম উঠে এসেছে আক্তারুজ্জামান শাহিন নামের এক আমেরিকাপ্রবাসীর। আক্তারুজ্জামান শাহিন ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী গ্রামের আসাদুজ্জামান কাঠু মিয়ার ছোট ছেলে ও কোটচাঁদপুর পৌরসভার মেয়র শহীদুজ্জামান সেলিমের ভাই।

এমপি হত্যাকাণ্ডের বিষয়ে বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে মুঠোফোনে কথা হয় শাহিনের সেজ ভাই কোটচাঁদপুর পৌরসভার মেয়র শহীদুজ্জামান সেলিমের সঙ্গে। তিনি বলেন, ‘আমি এখনও মেনে নিতে পারছি না বা বিশ্বাস করতে পারছি না যে, আমার ভাই এমন একটা ঘটনা ঘটিয়েছে। এখন যেহেতু তদন্তে তার নাম আসছে সেহেতু তদন্ত হোক। সত্যিই যদি আমার ভাই দোষী হয় তাহলে দেশের প্রচলিত আইনে যা সাজা হয় হবে। আমরা আইনের ঊর্ধ্বে না।’

হত্যাকাণ্ডে নাম উঠে আসা এই আক্তারুজ্জামান শাহিন পরিবার নিয়ে মূলত আমেরিকায় বসবাস করেন। তিনি আমেরিকার নাগরিক। তবে বছরে বেশ কয়েকবার কোটচাঁদপুর আসেন।

কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী গ্রামে আক্তারুজ্জামান শাহিনের একটি বাগানবাড়ি রয়েছে। আমেরিকা থেকে ফিরলে সেখানে বন্ধুবান্ধব নিয়ে সে আড্ডা দিতেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার বেশ কয়েকজন জানান, ওই বাগানবাড়িতে বিভিন্ন সময় অনেক লোক আসা-যাওয়া করতেন। রাতে সেখানে মদের আড্ডা আর মেয়েদের নিয়ে আমোদ-প্রমোদ করা হতো।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজীম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ঠ বন্ধু পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরাহনগরের বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন ১৩ মে দুপুরে ডাক্তার দেখানোর কথা বলে বেরিয়ে যান। এদিন সন্ধ্যায় তার ফেরার কথা থাকলেও তিনি আর ফেরেননি। এরপর বুধবার (২২ মে) কলকাতার নিউ টাউনে এমপি আনার হত্যাকাণ্ডের শিকার হন বলে জানায় ভারতীয় পুলিশ।

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!